ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় পুকুরে হাত-মুখ ধুতে গিয়ে পানিতে ডুবে শিশু ছাত্রীর করুণ মৃত্যু, তিনজন জীবিত উদ্ধার

চকরিয়ায় নিহত শিশু শিক্ষার্থী আমিনা বুলবুল তাসমিন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় স্কুলছুটির পর বাড়ি ফেরার পথে হাত-মুখ পরিস্কার করতে গিয়ে চার ছাত্রী পুকুরের পানিতে তলিয়ে গেলেও তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে ওইসময় পানিতে ডুবে চতুর্থ শ্রেণীতে পড়–য়া এক ছাত্রীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে। নিহত শিক্ষার্থীর নাম আমিনা বুলবুল তাসমিন (১২)। গতকাল সোমবার বিকাল চারটার দিকে চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের ফুলতলা স্বপ্নপুরী ক্লাবের সামনে এসকে পাড়ার একটি পুকুরে পড়ে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

তাসমিন ফুলতলাস্থ এসকে পাড়া গ্রামের মহিউদ্দিনের বড়মেয়ে। সে স্থানীয় বাটাখালী ২য় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে অধ্যায়নরত ছিল। তাসমিনের মৃত্যু ঘটনায় পরিবারে চলছে শোকের মাতম। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

শিক্ষার্থী তাসমিনের মামরা জাহাংগীর মন্সী বলেন, গতকাল সোমবার ছিল তাসমিনের স্কুলে বাংলা (২য় সাময়িক) পরীক্ষা। বিকালে পরীক্ষা শেষ করে বাড়িতে আসার পথে স্থানীয় ডা. ছরওয়ারের পুকুরে হাত-মুখ ধুতে নামেন তাসমিনসহ আরো চার ছাত্রী। ওইসময় হঠাৎ করে পুকুরে পড়ে যায় তাসমিন। তাকে উদ্ধারে চেষ্ঠা করে অপর তিন শিক্ষার্থীও পানিতে তলিয়ে যায়।

তিনি বলেন, ঘটনার সময় শিক্ষার্থীদের চিৎকার শুনে পাশের বাড়ির লোকজন ছুটে গিয়ে পুকুর থেকে তাদেরকে উদ্ধার করেন। এসময় তিনজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হলেও ততক্ষনে মৃত্যুর কাছে পরাজিত হন শিক্ষার্থী তাহসিন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া পৌরসভার মেয়র বশিরুল আইয়ুব। তিনি বলেন, পুকুর থেকে মুর্মুষ অবস্থায় চার ছাত্রীকে উদ্ধারের চকরিয়া সরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাসমিনকে মৃত ঘোষণা করেন। তবে অন্য তিন শিক্ষার্থী আশংকামুক্ত বলে জানান তাদের পরিবার।

পাঠকের মতামত: